কারোর জন্য শাড়ি পরা, হাত ভরে চুড়ি পরা, সময় নিয়ে সাজার অনুভূতি টা একজন পুরুষ মানুষ কখনো বুঝতে পারবে নাহ! মেয়েটা সাজার শুরু থেকে এত নার্ভাস থাকে! তাও খালি এক গর্দভকে অল্প কিছু সময় দেখানোর জন্য!

পর পর আয়নাতে তাকানো, ফোন নিচে তাকায়ে অপেক্ষা করা, ফ্যান এর নিচে বসে থাকা, যাতে সাজটার এক বিন্দু ক্ষতি না হয়ে যায়, শাড়িটা বার বার ঠিক করা-এইসব ভাষায় প্রকাশ করার মতন নাহ! আমার মতে, কারো জন্য মেয়েদের এই তাড়াহুড়ো, যত্ন নিয়ে রেডি হওয়াটাই প্রেম এর সংজ্ঞা!কাজল দিতে দিতে মেয়েটা বার বার চিন্তা করে, ইশ! চোখের দিকে যেন অনেকক্ষন তাকাই থাকে আজকে৷ এরপর যেন অন্য কেউ বউ হলেও তাকে ভালো না লাগে!

অসম্ভব ভালোবাসা নিয়ে হুদাই ১ঘন্টার ঘুরাঘুরির জন্য ম্যাডাম রেডি হন! আমি যখনি দেখি কোনো মেয়ে খুব যত্ন করে শাড়ি পরে, তার পাশের ছেলেটার হাত ধরে আছে, মনে মনে বলি, তোমার এই প্রেমটুকু পৃথিবীর কেউ ছিনিয়ে নিতে পারবে নাহ! এই সাজ, এই চেষ্টা এত স্বার্থহীন, এত সরল তুলনা করা যাবে নাহ! তোমাদের উদ্দেশ্যে বলি, যদি ছেলেটা কিছু খেয়াল না করে, কখনো প্রশংসা না করে, হা করে বার বার চেয়ে না থাকে তাহলে কষ্ট পেয়ো নাহ! যদি শেষ মুহূর্তে দেখা করতে নাও আসে আর তুমি বোকার মতন সাজগোজ সহ কেঁদে দাও-একটু পর নিজের জন্য খুশি হয়ে মনটা ভালো করে নিও! সাক্ষী থাকুক সব ড্রেসিং টেবিল এর আয়নারা! 🖤

লেখা - হৃদ মোহনী
ছবিঃ Fardousy

image