টিকটকের ফর ইউ ফিডের ভিডিও পরিবর্তন করা যাবে
***********************************************************************
টিকটকের হোমপেজে থাকা বিভিন্ন ফিডে ক্লিক করে সহজেই নির্দিষ্ট বিষয়ের ভিডিও দেখা যায়। এর মধ্যে ফর ইউ ফিডে সাধারণত ব্যবহারকারীদের আগ্রহ বুঝে বিভিন্ন ভিডিও দেখায় টিকটক। তবে সব সময় ভিডিওগুলো পছন্দ হয় না অনেকের। এ সমস্যা সমাধানে ফর ইউ ফিডে রিফ্রেশ–সুবিধা যুক্ত করেছে ভিডিওনির্ভর সামাজিক যোগাযোগমাধ্যমটি।

টিকটকের তথ্যমতে, ফর ইউ ফিডে যুক্ত হওয়া রিফ্রেশ–সুবিধা যেকোনো সময় ব্যবহার করা যাবে। এর ফলে ফর ইউ ফিডে দেখানো ভিডিও পছন্দ না হলে পরিবর্তন করে নতুন ভিডিও দেখা যাবে। কনটেন্ট প্রেফারেন্স অপশনে ক্লিক করে রিফ্রেশ ফর ইউ ফিড নির্বাচন করলেই ফর ইউ ফিডে নতুন ভিডিও দেখা যাবে। ব্যবহারকারীরা চাইলে একাধিকবার রিফ্রেশ–সুবিধা ব্যবহার করতে পারবেন।

ব্যবহারকারীদের সহজে পছন্দের ভিডিও দেখার সুযোগ দিতে সম্প্রতি নিজেদের হোমপেজে ‘স্পোর্টস’, ‘ফ্যাশন’, ‘গেমিং’ও ‘ফুড’ নামের চারটি ভিডিও ফিড যুক্ত করেছে টিকটক। এসব ফিডে ক্লিক করলেই নির্দিষ্ট বিষয়ের ভিডিওগুলো দেখা যায়। ফর ইউ ফিডে মূলত ব্যবহারকারীদের ভিডিও দেখার ইতিহাস পর্যালোচনা করে ভিডিও প্রদর্শন করে টিকটক। রিফ্রেশ–সুবিধা চালুর ফলে ব্যবহারকারীরা সহজেই পছন্দের ভিডিও দেখার সুযোগ পাবেন। পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর জন্য রিফ্রেশ–সুবিধা উন্মুক্ত করা হবে।

সূত্র: টেক ক্রাঞ্চ

Source: প্রথম আলো

image